মেনু নির্বাচন করুন
পাতা

পূর্ববতী মামলার রায়

১১-০২-২০১২ ইং অদ্য বাদী বিবাদীগনের মামলার শুনানীর দিন ধার্য্য বটে। বাদী বিবাদীগন হাজির আছে। বাদী বিবাদীগনের মনোনীত প্রতিনিধিগন হাজির আছে। বাদী বিবাদীগনের মামলার রায় পৃথক কাগজে দেওয়া গেল।

১১-০২-২০১২ ইং অদ্য বাদী বিবাদীগন ও মনোনীত প্রতিনিধিগন হাজির আছে। বাদী বিবাদীগনের আর্জি পর্য্যালোচনা করিলাম। বাদী তার আর্জি মোতাবেক পাঁচ গন্ডা এক কড়া জায়গা বিবাদীগনের কাছে প্রাপ্ত হয়। 

 

অদ্য মনোনীত প্রতিনিধিগন প্রয়োজনীয় কাগজ পত্রাদি পর্য্যালোচনা করিয়া একজন ভূমি পরিমাপ করিয়া বাদী বিবাদীগনকে খঁটি চিহ্নিত করিয়া দিই বাদীর জায়গা নলান্ধা মৌজার আর এস খতিয়ান আর এস দাগ মোতাবেক বাদীকে দখল বুঝাইয়া দেওয়া হয়। 

 

আর এস খতিয়ান ৪৪/৪৭ আর এস দাগ ৫৩৩/৫৩৭/৫৩৮ দাগাদির আন্দর সর্বমোট পাঁচ গন্ডা এক কড়া জায়গা বাদীকে প্রয়োজনীয় কাগজ পত্রাদি মতে বুঝাইয়া দেওয়া গেল। বিবাদীগন বাদীর দখলীয় জায়গাতে জোর পূর্বক অনধিকার প্রবেশ করিতে পারিবেনা আরো উল্লেখ থাকে যে, আর এস ৫৩৮ দাগের পূর্ব পার্শ্বে বাদীর দখলে স্থিত এক রেন্টি গাছ উত্তর পার্শ্বে বিবাদীগনকে দেওয়া গেল।

 

সাবেক চলাচল রাস্তা বাদী বিবাদীগন এবং উভয়পক্ষে ওয়ারিশগন রাস্তা দিয়া চলাচল করার জন্য নির্দেশ দেওয়া গেল। বাদী বিবাদীগন চলাচলের রাস্তায় বাধা সৃষ্টি করিতে পারিবে না। উভয় পক্ষ যৌথভাবে চলাচল করিতে পারিবেন।

 

বিবাদীগন বাদীর কাছে ৮০,০০০/- (আশি হাজার) টাকা দাবী করেন। বিবাদীগনকে ৮০,০০০/- (আশি হাজার) টাকা প্রদান করা হইল।

 

বাদী বিবাদীগনের মনোনীত প্রতিনিধিগন রায় ফরমের পার্শ্বে দস্তখত করেন এবং উক্ত রায় বাদী বিবাদীগন মানিয়া নিয়াছেন মর্মে রায় ফরমের পার্শ্বে দস্তখত করেন। 

 

আমিন এর প্রতিবেদন মোতাবেক উক্ত রায় প্রদান করা হইল।


Share with :
Facebook Twitter